এআই ইনস্টাগ্রাম ট্রেন্ড কি? 2024 সালে আপনার যা জানা দরকার

0

 

কীভাবে নির্মাতা এবং ব্র্যান্ডগুলি AI Instagram প্রবণতাকে ব্যবহার করছে তা আবিষ্কার করুন এবং আপনিও কীভাবে তা করতে পারেন তা জানুন। সৃজনশীল হন, ভাইরাল মুহূর্তগুলি তৈরি করুন এবং আপনার দর্শকদের আকর্ষণ করুন৷

ইনস্টাগ্রামে সর্বশেষ গুঞ্জন কি? এখানে AI প্রবণতাগুলি আপনার জানা দরকার!

ইনস্টাগ্রাম কৃত্রিম বুদ্ধিমত্তাকে ব্যাপকভাবে গ্রহণ করছে, এআই-জেনারেটেড শিল্প থেকে এআই ফিল্টার, ফটো এবং ভিডিওতে। টেকনোলজি গীকরাই একমাত্র নন যারা এআই ইনস্টাগ্রাম ট্রেন্ড অন্বেষণ করছেন; দৈনন্দিন ব্যবহারকারী, প্রভাবশালী এবং ব্র্যান্ডগুলিও প্ল্যাটফর্মে সামগ্রী তৈরি করতে এবং তার সাথে যুক্ত হতে এই প্রবণতাগুলি ব্যবহার করছে৷

এই AI প্রবণতার ফলস্বরূপ, ব্র্যান্ড এবং নির্মাতারা তাদের দর্শকদের সাথে আরও ভালভাবে সংযোগ করতে সক্ষম। এই সমস্ত দুর্দান্ত প্রযুক্তির সাথে অনেকগুলি প্রশ্ন উত্থাপিত হয়, যার মধ্যে রয়েছে কোন AI অ্যাপস/সরঞ্জামগুলি ব্যবহার করতে হবে, সম্ভাব্য কপিরাইট প্রভাব এবং Instagram AI ফটো বা ভিডিওগুলির জন্য সৃজনশীল পোস্ট ধারণা।

এআই প্রবণতা এবং কীভাবে সেগুলিকে পুঁজি করা যায় সে সম্পর্কে আমরা এই নির্দেশিকায় আপনার সমস্ত উদ্বেগের সমাধান করব।

ইনস্টাগ্রামে এআই প্রবণতা কী?

ইনস্টাগ্রামাররা তাদের সামগ্রী তৈরির প্রক্রিয়াকে প্রভাবিত করতে AI সরঞ্জাম এবং বৈশিষ্ট্যগুলি ব্যবহার করছেন। জেনারেটিভ AI আপনার পোস্টগুলিকে ফিল্টার সহ ফটো এবং ভিডিওগুলিকে উন্নত করার জন্য সরাসরি কোনও সাই-ফাই মুভির মতো দেখাতে মন-ফুঁকানোর AI শিল্প তৈরি করতে পারে৷

ইনস্টাগ্রামের সরঞ্জামগুলি বিষয়বস্তু তৈরিকে একটি কেকওয়াকের মতো মনে করেছে, যে কারণে এই প্রবণতাটি এত জনপ্রিয় হয়ে উঠেছে। আকর্ষক এবং অনন্য বিষয়বস্তু তৈরি করার জন্য আপনার ডিজাইন ডিগ্রি বা বড় দলের প্রয়োজন নেই। আপনি এটি ব্যবহার করার সময় আপনার পছন্দের আরও কিছু দেখতে পাবেন, আপনার ফিডগুলিকে অনেক বেশি ব্যক্তিগত করে তোলে৷

ইনস্টাগ্রাম নির্মাতা এবং ব্র্যান্ডগুলি তাদের গল্পগুলিকে আলাদা করতে এবং বলার জন্য এআই-জেনারেটেড প্রতিকৃতি, সেলফি, হেডশট, এআই ভিডিও, বিষয়বস্তু এবং ফিল্টার/ইফেক্ট ব্যবহার করছে। ভাগ করার জন্য দুর্দান্ত জিনিস তৈরি করা সৃজনশীলতা, ব্যক্তিগতকরণ এবং মজার বিষয়।

কীভাবে এআই ইনস্টাগ্রাম ট্রেন্ড করবেন: লেন্সা ব্যবহার করে

আপনি iOS স্টোর, গুগল প্লে স্টোর এবং ওয়েবে অনেক AI ট্রেন্ড পোস্ট অ্যাপ খুঁজে পেতে পারেন। অ্যাপগুলি আপনাকে ঈশ্বরের মতো শরীর দিতে পারে এবং অন্যরা আপনাকে কার্টুন চরিত্রের মতো দেখাতে পারে।

লেন্সা এআই ইনস্টাগ্রাম ট্রেন্ড
লেন্সা এআই ইনস্টাগ্রাম ট্রেন্ড

AI ট্রেন্ডের জন্য সবচেয়ে আলোচিত অ্যাপগুলির মধ্যে রয়েছে লেন্সা – একটি এআই আর্ট এবং ফটো এডিটিং অ্যাপ। লেন্সা অ্যাপ ব্যবহার করে, আপনি এই প্রবণতাটির সাথে দ্রুত শুরু করতে পারেন:

  1. খোলা গুগল প্লে স্টোর বা iOS অ্যাপ স্টোর এবং লেন্সা এআই: ফটো এবং এআই আর্ট ইনস্টল করুন।
  2. 7 দিনের জন্য বিনামূল্যে অ্যাপ অ্যাক্সেস করুন.
  3. এখন, নির্বাচন করুন এখন চেষ্টা কর > প্রকার নির্বাচন করুন > শৈলী.
  4. তারপরে আপনি নির্বাচন করে আপনার মুখের নমুনা আপলোড করতে পারেন 15-20 সেলফি.
  5. ক্লিক আমদানি > চেক আউট > এবং অবহিত আমাকে.
  6. সবশেষে, “ট্যাপ করুনম্যাজিক অবতার“আপনার অবতার সংরক্ষণ করতে.

লেন্সা দিয়ে এআই ট্রেন্ডে ট্যাপ করা: ধাপ

আপনি লেন্সার সাথে নজরকাড়া এআই আর্ট তৈরি করতে পারেন যেহেতু এটি ইতিমধ্যে ইনস্টল করা আছে। আপনাকে শুরু করতে, এখানে একটি সাধারণ ব্রেকডাউন রয়েছে:

  1. লেন্সা চালু করুন এবং আপনার ছবি নির্বাচন করুন। আপনি প্রথম যে জিনিসটি দেখতে পাবেন তা হল একটি ছবি বেছে নেওয়া বা তোলার বিকল্প৷ আপনার গ্যালারি থেকে একটি সেলফি বা একটি ফটো নির্বাচন করুন যা আপনি রূপান্তর করতে চান। পোর্ট্রেট প্রায়ই সবচেয়ে নাটকীয় এবং আকর্ষণীয় AI রূপান্তর দেয়।
  2. আপনার ফটো নির্বাচন করার পরে, লেন্সা আপনাকে সম্পাদনা সরঞ্জামগুলির একটি নির্বাচন অফার করবে। এআই বা জাদু অবতারের মতো বৈশিষ্ট্যগুলি সন্ধান করুন৷ আপনি এগুলোর সাথে আপনার ফটোতে একটি ট্রেন্ডি এআই টাচ যোগ করতে পারেন।
  3. আপনার এআই আর্ট স্টাইল চয়ন করুন। আপনি যদি একটি AI অবতার তৈরি করার কথা ভাবছেন, তাহলে এই অ্যাপটি আপনাকে বিভিন্ন অপশন দিতে পারে। এটি মহাজাগতিক এবং ফ্যান্টাসি থিম থেকে বিমূর্ত বা বাস্তবসম্মত শিল্প শৈলী পর্যন্ত হতে পারে। আপনার বাছাই করুন, বা আপনার জন্য কী কাজ করে তা দেখতে বেশ কয়েকটির সাথে পরীক্ষা করুন।
  4. আপনার শিল্প কাস্টমাইজ করুন: প্রভাবগুলির তীব্রতা সামঞ্জস্য করুন বা আপনি যে বৈশিষ্ট্যটি ব্যবহার করছেন তার উপর নির্ভর করে এআই আপনার ছবির সাথে কীভাবে আচরণ করতে চান তা নির্দিষ্ট করুন। আপনি এই বিকল্পগুলি ব্যবহার করে চূড়ান্ত টুকরা কাস্টমাইজ করতে পারেন।
  5. এআই আর্ট তৈরি করা: একবার আপনি আপনার নির্বাচন করা হয়ে গেলে, জেনারেট ক্লিক করুন (আপনি যে বৈশিষ্ট্যটি ব্যবহার করছেন তার উপর নির্ভর করে বোতামটি আলাদাভাবে লেবেল করা হতে পারে)। অ্যাপের কাজের চাপ এবং অনুরোধের জটিলতা প্রক্রিয়াকরণের সময়কে প্রভাবিত করতে পারে।
  6. একবার এআই তার জাদু করে ফেলেছে, আপনার ছবি বা অবতার রূপান্তরিত হবে. আপনি এটি আপনার ডিভাইসে সংরক্ষণ করতে পারেন এবং তারপরে এটি Instagram এ আপলোড করতে পারেন। আপনি আপনার ফিডে, গল্পে আপনার AI-উত্পাদিত শিল্প শেয়ার করতে পারেন, এমনকি এটিকে আপনার প্রোফাইল ছবিও বানাতে পারেন৷ LensaAI সম্প্রদায়ে যোগ দিন এবং @lensa.ai ট্যাগ করে বা #LensaAI বা #AIart-এর মতো প্রাসঙ্গিক হ্যাশট্যাগ ব্যবহার করে আপনার শিল্প আরও বেশি লোকের কাছে দেখতে পান৷ .
  7. আপনার অভিজ্ঞতা শেয়ার করুন অ্যাপ এবং এআই শিল্পের মাধ্যমে এটি আপনার দর্শকদের সাথে তৈরি করে। আপনার অনুগামীরা যদি AI আর্ট নিজেরাই চেষ্টা করে থাকেন, বা পরবর্তী শৈলীর জন্য যদি তাদের কোন পরামর্শ থাকে আপনার সাথে পরীক্ষা করা উচিত, তাহলে তাদের জিজ্ঞাসা করুন তারা কি মনে করে।

এই অ্যাপ্লিকেশন দিয়ে, আপনি করতে পারেন এআই শিল্প তৈরি করুন এটি প্রক্রিয়া সম্পর্কে যতটা তা শেষ ফলাফল সম্পর্কে। আপনি বিভিন্ন ফটো এবং শৈলী নিয়ে পরীক্ষা করতে পারেন এবং অন্যদের অনুপ্রাণিত করার জন্য আপনি আপনার সৃষ্টি শেয়ার করতে পারেন।

ভাইরাল হতে AI ট্রেন্ডস ব্যবহার করুন

একটি ব্র্যান্ড/স্রষ্টা হিসাবে, আপনি একটি প্ল্যাটফর্ম হিসাবে Instagram ব্যবহার করে এই সমস্ত প্রবণতাগুলি লাভ করতে পারেন। দর্শকদের মনোযোগ কমে যাওয়ার কারণে, আপনার এমন কিছু দরকার যা তাদের স্ক্রল করা বন্ধ করে এবং জড়িত করে।

আপনি এআই ইনস্টাগ্রাম ট্রেন্ডগুলিকে একটি বিপণন সরঞ্জাম হিসাবে ব্যবহার করতে পারেন যদি আপনি সেগুলি আয়ত্ত করেন। আপনার পোস্টগুলির জন্য ক্যাপশন তৈরি করতে, তাদের প্রকাশনার জন্য সময়সূচী করতে এবং আপনার কিছু ঝামেলা কমাতে তাদের কর্মক্ষমতা বিশ্লেষণ করতে SocialPilot-এর মতো সরঞ্জামগুলি ব্যবহার করুন৷

ABout Me

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *